ইন্টেল ইলেভেন জেনারেশন প্রসেসরে এল রেজার বুক ১৩❗

 ইন্টেল ইলেভেন জেনারেশন প্রসেসরে এল রেজার বুক ১৩❗


গেমিং ল্যাপটপের জন্য প্রসিদ্ধ, রেজার লঞ্চ করলো লাইটওয়েট এবং স্লিম ডিজাইনের প্রোডাক্টিভিটি ল্যাপটপ রেজার বুক ১৩। আনোডাইজড অ্যালুমিনিয়াম থেকে তৈরি এই ল্যাপটপের উল্লেখযোগ্য ফিচারের তালিকায় আছে ইন্টেল ইলেভেনথ জেনারেশন প্রসেসর, 4K টাচ ডিসপ্লে, অ্যান্টি-ঘোস্টিং আরজিবি লাইটিং কিবোর্ড এবং ওয়াই-ফাই ৬ ও ব্লুটুথ ৫.১ সাপোর্ট।



কোম্পানি পাতলা ও হালকা আধুনিক ডিজাইনের ল্যাপটপ তৈরী করেছে। ল্যাপটপটি গেমিং ল্যাপটপ হিসেবে তৈরী না করা হলেও অনেক স্টাইলিশ ও ১১ জেনারেশন এর ইনটেল(Intel) প্রসেসর দেওয়া হয়েছে। রেজার বুক ১৩ ল্যাপটপটি টাচস্ক্রিন সহ বা টাচস্ক্রিন বাদেও পাওয়া যায়।


রেজার বুক ১৩ এর স্পেসিফিকেশন নিয়ে আলোচনা করা যাক : 

ল্যাপটপটি উইন্ডোজ ১০ হোম পরিচালনা করে। রেজার বুক ১৩ ল্যাপটপটি ৩টি মডেল এ পাওয়া যায় এবং প্রত্যেকটিই একই সাইজের। ল্যাপটপটি ১৭৮ ডিগ্রি কোণ থেকে পরিষ্কার দেখা যায়। এবং ৬০ গেগাহার্জ রিফ্রেশ রেট। রেজার বুক ১৩ তে ১৬ গিগাবাইট(GB)  পর্যন্ত র‍্যাম এবং ৫১২ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে।


রেজার বুক ১৩ টি দেওয়া হয়েছে ৫৫ ওয়াট কোডের ব্যাটারি এবং ওয়া৫ ওয়া অ্যাডাপ্টার। অ্যান্টেল ওয়ালটিকস এএল ২০১১, ব্লুথোথ ৫.১ এবং ইউ এস এস(USB) পোর্ট উল্লেখ নেই ৩.১. হেডফোন জ্যাকার পোর্টটি ৩.৫ মিলিমিটার। রেজার বুক ১৩ কনফিগারেশনের উপর নির্ভর করে ১৯৮.৫ * ২৯৫.৬ * ১৫.১৫ মিলিমিটার। ল্যাপটপটি ওজন ১.৩৪ কেজি থেকে ১.৪০ কেজি এর মধ্যে।


রেজার বুক ১৩ এর মূল্য আলোচনা করা যাক:

রেজার বুক ১৩ এর মূল্যমানের আই ৫ + ৮ জিবি + ২৫৬ জিবি মডেলের জন্য ১৫৯৯ ডলার বা ১.১৮ লক্ষ টাকা। এবং কোর আই ৭ + ১৬ জিবি + ৫১২ জিবি মডেলের জন্য ১৯৯৯ ডলার বা ১.৪৪ লক্ষ টাকা। ল্যাপটপটি দেশের বা ভার্জেক্টের সাথে কিছুক্ষণ চলবে না, তবে অ্যাসিস্ট্রেটেড প্রিটার্সের অধ্যয়নকালীন সময়েই পড়তে হবে প্রাণ এই ল্যাপটপটি 2 টি বেশ ভাল মনে আছে আমার মনে হচ্ছে সেগুলি খুব ভাল সার্ভিস দিবে। আপনি নির্ধারিত ল্যাপটপটি কিনুন।


                                        <💡infoCredit :Swap


This blog is published by 

Rakibul Hasan 


Follow me on Facebook 

https://www.facebook.com/profile.php?id=100046915545261

On Instagram:

https://www.instagram.com/rakibul_hasan17









Post a Comment

0 Comments